চুরি হতে পারে ম্যারাডোনার মরদেহ, পুলিশ মোতায়েন

কোটি মানুষের হৃদয়ে-স্বপ্নে-ভালোবাসায়-উল্লাসে-বেদনায় থাকা বিশ্ব ফুটবলের এক আইকন আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা না ফেরার দেশে চলে গেছেন।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। এবার ফুটবল ঈশ্বরের মরদেহ সমাহিত করার পর এখন সেটা চুরির শঙ্কা করছে আর্জেন্টিনার অভ্যন্তরীণ নিরাপত্তা কর্তৃপক্ষ। ফলে এরই মধ্যে সেখানে পুলিশি পাহারার ব্যবস্থা করা হয়েছে।

বুয়েন্স আয়ার্সের উপশহরে সমাধিস্থল ভেলা ভিস্তায় ২০০ সশস্ত্র পুলিশি পাহারার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ মিডিয়া দ্য সান। কর্তৃপক্ষের আশঙ্কা, অন্ধ সমর্থকরা ম্যারাডোনার সমাধি ভেঙে ফেলতে পারে। প্রিয় তারকাকে স্মৃতিচিহ্ন হিসেবে নিজের কাছে মমি করে রাখতে চুরি করতে পারে তার মরদেহ কিংবা দেহের কোনো অংশবিশেষ। এ কারণে কঠোর পাহারা বসানো হয়েছে।

১৯৮৭ সালে আর্জেন্টিনার জনপ্রিয় প্রেসিডেন্ট হুয়ান পেরনের সমাধি ভেঙে তার মরদেহ চুরি করেছিল কিছু অন্ধ ভক্ত। সেই অভিজ্ঞতা থেকেই এই নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আর্জেন্টাইন পুলিশ।

আরও পড়ুন

খুব বেশি সুবিধা করতে পারেনি সাকিব

ব্যাট হাতে আবারো ব্যার্থ হয়েছেন সাকিব আল হাসান । গেল ম্যাচের মত এই ম্যাচেও আনামুল বিজয়ের সাথে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে মাঠে নেমেছিলেন এই অলারাউন্ডার।

কিন্ত খুব বেশি সুবিধা করতে পারেনি সাকিব। ৯ বল খেলে ১১ রান করেছেন এই অলরাউন্ডার। ১১ রানের ইনিংসে দুটি চারের মার থাকলেও ইনিংস লম্বা করতে পারেনি সাকিব।

৩ দশমিক ২ ওভারে দলীয় ১৯ রানে রুবেল হোসেনের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন সাকিব। সাকিবের স্বরুপে ফেরার অপেক্ষার প্রহর আরো বাড়লো সাকিব ভক্তদের সামনে।

ঢাকার পক্ষে বল হাতে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন রুবেল, অভিষিক্ত শফিকুলের শিকার ২ উইকেট। মাত্র ১টি উইকেট পেলেও চার ওভারের স্পেলে ১০ রানের বেশি খরচ করেননি নাসুম। এছাড়া ৩ ওভারে ১৬ রানের বিনিময়ে ১ উইকেট নিয়েছেন নাইম হাসান।