নিক্সন চৌধুরী: তেলাপোকাও পাখি, মামুনুল হকও মানুষ

ভাস্কর্যবিরোধী বক্তব্য দেয়ার পরিপ্রেক্ষিতে এবার হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে তেলাপোকার সঙ্গে তুলনা করেছেন আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন। আজ সোমবার চট্টগ্রামের পুরোনো রেলস্টেশন চত্বরে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

নিক্সন চৌধুরী বলেন, মামুনুল হক কারে চ্যালেঞ্জ করে, শেখ হাসিনারে! আরে ব্যাডা কী পাগল নাকি, তার মাথায় কী বুদ্ধিশুদ্ধি কম? শেখ হাসিনা অনেক উপরের বিষয়, আগে যুবলীগের সঙ্গে লইড়া দেখেন। মাঠে আসেন, আপনাদের সঙ্গে খেলা হবে। যুবলীগের সঙ্গে এক মিনিটও লড়াই করতে পারবেন না।

ফাঁপরবাজি করতে নিষেধ করে তিনি বলেন, কোন দেশের টাকা খাইছেন? হঠাৎ কইরা চাঙা দিয়া উঠছেন, এসব ফাঁপরবাজি বাদ দেন। অন্য দেশের দালালি বন্ধ করেন। কারণ এটা বঙ্গবন্ধুর স্বাধীন বাংলাদেশ।

যুবলীগ যদি মাঠে নামে, ওস্তাদ দৌড়াইয়া কূল পাবেন না মন্তব্য করে এই সাংসদ বলেন, নেত্রীরে চ্যালেঞ্জ জানানোর আগে নেত্রীর সন্তানদের সঙ্গে একটু বুইঝা নিয়েন। অন্য দেশের দালালি কইরা মাল খাইছেন। হেই মাল খাইয়া এহন ভাব নেন আর চ্যালেঞ্জ জানান।

আরে মিয়া তেলাপোকাও পাখি, আর মামুনুল হকও মানুষ। সাহস থাকলে মাঠে আসেন, সেখানে খেলা হবে। ভয় দেখাবেন না, কারণ আমাদের মাথা থেকে পায়ের আঙুল পর্যন্ত পুরাটাই কইলজা, যোগ করেন যুবলীগের এই প্রেসিডিয়াম সদস্য।

আরও পড়ুন

টেকনাফের শাহপরীর দ্বীপ জেটি ঘাট থেকে সেন্টমার্টিনের বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন একসঙ্গে ৪৩ জন সাঁতারু। তাদের মধ্যে ১ জন বিদেশি, ২ জন নারী ও ২ জন পুলিশ কর্মকর্তা ছিলেন। এরমধ্যে সফল হয়েছেন ৪০জন সাতারু। তবে সবচেয়ে কম সময়ে এটি পাড়ি দেওয়ার গৌরব অর্জন করেন রাব্বি রহমান।

৩ ঘণ্টা ২০ মিনিটে সাঁতরে ১৬ দশমিক ১ কিলোমিটার সমুদ্রপথ পাড়ি দিয়ে সেন্টমার্টিনে পৌঁছায় সে। এসময় দ্বীপের বাসিন্দারা ফুল দিয়ে অভিনন্দন জানান তাকে। প্রথম স্থান অধিকারী ১৩ বছর বয়সী এই কিশোর বগুড়া জেলার সদর উপজেলার বাসিন্দা

সোমবার (৩০ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় টেকনাফের শাহপরীর দ্বীপ জেটিঘাট থেকে সেন্টমার্টিনের উদ্দেশে বাংলা চ্যানেলে সাঁতার শুরু করেন ওই ৪৩ জন সাঁতারু। ১৫তম বাংলা চ্যানেল সাঁতারের আয়োজক ষড়জ অ্যাডভেঞ্চার ও এক্সট্রিম বাংলা।